নীলিমা
- Md Rimon Hossen ১৭-০৫-২০২৪

আমার একটা জায়গা আছে বুঝলে,
সেখানে কেউ যেতে চায়না।
জোর করে আথবা অগোচরে,
জায়গাটা একটু আড়ালে।
আমি যায় সেথায় মাঝে মাঝে ,
সেখানে ঘাস জমে গেছে
কিছু পদচিহ্ন মিশে আছে।
মরুভূমির পথে চুরাবালির মাঝে সবাই দিচ্ছে গাড়াগড়ি।
আমার নিল আকাশের নিচে কালো মেঘ জমে গেছে।
মৃত্তিকার উপারে ঘাস জেগে আছে,
এখানে কেও বসেনা খেয়ালে-বেখেয়ালে।
ছায়ার আড়ালে ঘাসের উপারে ঝরা ফুল গুলো আছে পড়ে,
কেও কুড়াতে আসেনা।
আঠারো বছর কেটে গেলো কেও উকি দেয়না.,
জায়গাটা আজও খালি হয়ে আছে ।
মাঝে মাঝে পথহারা কিছু পাখি উড়ে যায় বাতাসে,
ডানার পাখনা গুলো পড়ে থাকে ঘাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।