আমার প্রিয়া
- অন্য মানুষ ১৭-০৫-২০২৪

আমি পাবো কি গো ক্ষমা,
কত আঘাত দিয়েছি- রয়েছে তার অন্তরেতে জমা।

অনেক করে যারে বাসি ভালো, তারে নানা ছলে,
আমি কাঁদাই কেন তারে নয়ন ভরা জলে।
যার চোখেতে স্বপ্ন আঁকা আমার স্বপ্ন দিয়া,
তারে কাঁদাই আমি বারে বারে , আহা !
মোটেও মিথ্যা নয়,
যতই জ্বালাই তারে তবু “তুমিই ভালো” মোরে কয়।
অন্তরেতে যার নামটি হয়ে গেছে লেখা,
তারেই আমি কষ্ট দেই যখনই হয় দেখা।
চেয়ে থাকে সে যেথায় পড়ে আমার দুটি চরণ,
বুঝিনি হায়, মোর চলাতে চলাতে জড়িয়ে গেছে-
তাহার জীবন- মরন।
আপনারে জ্বালিয়ে যে মোরে দিয়েছে আলো,
তার ঘরই আঁধার রাখি, তারেই করি কালো।

জানি জানি অনেক ভালো আমার প্রিয়তমা,
যত আঘাত দিয়েছি তারে- করিবে সে ক্ষমা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।