আনরুমান্টিক
- Md Rimon Hossen ১৭-০৫-২০২৪

কে বলেছে আমি আনরুমান্টিক?
জীবনের প্রতিটি পাতায় লজ্জাবতীর কথা,
শুধু লজ্জাবতীর কথাই ভাসে।
সেখানে চাঁদের আলোই যোচনা ছড়ায় নিরবে নিপিড়নে,
সেখানে শিশির ফোঁটা জমে মনের কনে।
কে বলেছে আমি আনরুমান্টিক?
লজ্জাবতী আজও আমার দেখে লজ্জা পায়,
তুলেছে তার ঘুমটাটা মাথার উপারে-
করেছে আমার সাথে আড়ি,
মাঝা মাঝে আড়ি মাখা মুখটা আমার চোখে ভাসে।
আমি ভালোবাসি তাকে আজও বুঝতে পারিনি বলে-
তার আড়ি এখনও ভাঙ্গেনি।
যার জন্য ক্ষনে ক্ষনে মনের কোনে জমালাম ভালবাসার শিশির।
জোনাকিরা আমার দেখে আজও ভয় পাইনি।
যোচনা রাতে চাঁদ ডেকে বলে,
তুইকি লজ্জবতীর প্রমে মসবুল?
আমাকে দূল বানিয়ে পরিয়ে দে তোর লজ্জাবতীর কানে,
দেখিস কতো ভালবাসা জমে তোর প্রিয়ার মনে।
কে বলেছে আমি আনরুমান্টিক?
পারিনি লজ্জাবতীকে ভালবাসার জালে ফেলিতে,
পারিনি ভালবাসার যন্ত্রনায় তাকে জ্বালাতে।
পারিনি ভালবাসার মন্ত্রনায় আমার বুকে টানতে।
তবুও ভালবাসি লজ্জাবতী ভালবাসি?
মনের মাঝে পেরেছি তোমায় আকতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।