প্রতিবাদী মন
- Md Rimon Hossen ১৭-০৫-২০২৪

এটাকি রাজনীতি নাকি দূর্নীতি?
এখানে ন্যায়কে ভূলে অন্যায়কে করেছে আপন।
এখানে উন্নতির নামে ধ্বংশ করছে ব্যাক্তি কিংবা জাতি।

প্রতিবাদী মন আমার প্রতিবাদী !
আমি এখন দেশে নিয়েই ভাবি।
কালো টাকা আর ক্ষামতার অপব্যবহার করিলেই-
তুমি বড় নেতা।

আসলেকি এরা নেতা?
না না এরা নেতা নয়!
নেতার নামে জনগনের উপর ,
চাপিয়ে দিচ্ছে যত ব্যাথা যত কথা।

এদেশে জনগনের মূল্য নেই
তাই যদি নাহি হয়?
যত গরিব অসহায় এখনও সবার দূয়ারে করিছে হায় হায়।
আমার যত মাথা ব্যাথা তোমাদের কি চোখ নাই?
আই তোরা আই লোড়বো একাই!
তবুও সোনার দেশকে সবুজে ভরাতে চায়।

জনগন মহামূল্য ধন
আমাদের কাছেই তাদের সন্মান।
নেতাকে জনগন বসায় ক্ষমতার মর্যাদায়
হায় হায়! আমরা কত অসহায়?
নেতা তার ক্ষমতা নিজে নিজে নেয়।

কাদের সাথে চলিছে এদেশ
যাদের ভিতর দেশপ্রেম নেই,
রাজনিতীর নামে করিছে ব্যাবসায়।
আমি কোথায় যায়বো?
কাহার সাথে বলিব শত শত অন্যায়।

তাহারা এখনও নেতার ছায়ায়,
কি বলিবো তাদের কথা?
প্রশাশন কি করিবে দেশকে রক্ষা?
এদের কারনেই জনগন করিছে ভিক্ষা।

একি রাজনিতী নাকি দূর্নীতি?
টেবিলের নিচে করিছে হাতা হাতি।
কালো টাকায় পকেট ভর্তি ,রাতে করছে পার্টি।

ভেঙ্গে দাও তাদের কালো হাত!
মারো তাদের গুল্টি।
দিখিয়ে দাও আমরাও পারি দেশের জন্য লড়তি।
রক্ত দিতে পারি
জনমত গড়তে পারি,
তবুও দেশকে হতে দিবনা কোন ক্ষতি।

চলো সবাই একসাথে থাকি,একসাথেই বাঁচি
দেশের জন্য গড়ি সত্যের বন্ধন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।