বাহ্ রে মানুষ
- কামরুল হাসান তুহিন ১৪-০৫-২০২৪

বাহ্ রে মানুষ
নামবি কত আর?
এ তো রূপকথা নয়!
সপ্তসাগর সাঁতরে হলেই পার,
বুড়ো বটের ফোকলা মুখের ফাঁকে,
সাতরাজাদের বক্ষমানিক
গুপ্ত রাখা থাকে!

অনেক জনম ধরে
কলজেটা নয়, মন রেখেছি
সবুজ পাতার ঘরে।

প্রাণভোমরা এরেই নাকি কয়!
রক্তমাংসের হৃদয়খানা
যেমনতর হয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।