আমার স্বপ্ন
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

আমি হতে চাই জগৎ বিখ্যাত এক মহামানব এবং মহাকবি
আমার লেখা সব কবিতা দিয়ে সকলের মন জয় করে
কোন এক ক্ষণে সবার হৃদয় গহিনে টাঙ্গাবো আমার জলছাপ ছবি ।
আমি পূর্ব দিগন্তে জ্বলে উঠা সূর্যদয় রবি, আমি জোছনা রাতে পূর্ণ চাঁদ
আমি সতত সত্যবাদী, আমি অন্তরে অন্তরে মানবতার কথা বলি ।

আমি হতে চাই বিশ্ব মানব বিশ্ব কূলে মহা কাণ্ডারী
স্ব-হস্তে কবিতার ঝান্ডা হাতে নিয়ে দিক দিগন্তে ঘুরি ।
আমি কবি, কবিতার অভিমন্যু ! ধন্য, আমি ধন্য ধন্য ধন্য
ধন্য আমি তোমাদের তরে, আমার হৃদয় সুধায় কবিতা লেখার জন্য ।

আমি ভালবাসি আকাশ-বাতাস, চন্দ্র-সূর্য, গ্রহ-তারা প্রকৃতি আর নারী
আমি দিয়েছি সংসার ছেড়ে এসবের লাগি, জীবনকে করেছি বিষণ বিষণ্ণ
গতিহীন পথে চলি, দেবদাসের মত মুখ ভরা দাড়ি যেন ছন্নছাড়া বিভাগী ।

আমি দিতে চাই সব নারীদের বুকে ঝন ঝন কম্পমান ঝঙ্কার
ভাঙ্গবো আমার কবিতা দিয়ে তাদের হৃদয়ে গর্বিত সব অহংকার,
নতজানু নতশির নত করে পূজারীর বেশে খুলবো ওদের হৃদয়ের সব প্রবেশ দ্বার ।
আমি কবি ! হতে চাই জগৎ বিখ্যাত এক মহামানব এবং মহাকবি
আমার লেখা সব কবিতা দিয়ে সকলের মন জয় করে
কোন এক ক্ষণে সবার হৃদয় গহিনে টাঙ্গাবো আমার জলছাপ ছবি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।