মায়ের শিক্ষা
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

মাগো তুমি জন্ম দিলে অনেক বড় হতে
হলাম আমি অনেক বড় বিশ্ব জগতে ।
ছোট্র বেলায় যখন সবাই থাকতো দুষ্টুমিতে
আমায় তুমি পাশে বসে নামাজ শিক্ষা দিতে ।

সকাল বেলা ঘুম হতে মা আমায় উঠাতে
নামাজ পড়ে তুমি আমায় কোরান শিখাতে ।
ঘর থেকে মা বাহির হতে বলতে আমায় সতত পথে চলতে
মাগো তুমি শিক্ষা দিলে সবার সাথে সত্য কথা বলতে ।

তুমি ছিলে শিক্ষা গুরু ছিলাম আমি ছাত্র
আমায় তুমি শিক্ষা দিতে সকাল দুপুর রাত্র ।
স্বপ্ন দিলে তুমি আমায় অনেক বড় হতে
হলাম আমি অনেক বড় বিশ্বজোড়া ঘাটে ।

তোমার কথা মনে হলে চোখের কোনে জলে ভাসে
কোথায় গেলে মাগো তুমি আমায় একেলা রেখে ?
রাতের ঘোরে ঘুম আসেনা একেলা ঘরে থেকে
তোমার কথা মাগো আমার বিষণ পড়ে মনে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।