আমার ঠিকানা
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

আমার ঠিকানা খুঁজে খুঁজে অবশেষে মুখ বুঝে
হবে তুমি বড্ড ক্লান্ত !
কোথাও কী পাবে খুঁজে ? মাঠ ঘাট প্রান্তরে
আকাশে-বাতাসে চন্দ্রে সূর্যে পৃথিবীর তরে
গাছ-গাছালির ডালে, পাতাল খুঁড়ে অক্লান্ত পরিশ্রমে
ঘরে ফিরে স্থির পরিশ্রান্তে ।

আমার ঠিকানা কোথাও পাবে না খুঁজে
আমি থাকি মহা সুখে দু'চোখ বুঁজে
তোমার হৃদয় গহিনে অনিবার অনন্তরে,
আমার ঠিকানা পাবে তুমি শত কষ্টের দীর্ঘ নিঃশ্বাসে
দু'চোখের তারায় স্মৃতির মীনারে, আমাকে পাবে খুঁজে অন্ধকারে
স্বপ্ন ঘোরে নব নব ক্ষণে ক্ষণে, বিষাদ সিন্ধু নীরে গহিন তরে
আমি থাকি তোমার মনের গভীরে দুর্বার দুরন্তরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।