তোমাকে ভুলতে পেরেছি বলে
- আবদুল্লাহ আল মামুন ১৭-০৫-২০২৪

তোমাকে ভুলতে পেরেছি বলে, সব দুঃখ ভুলে আছি জীবনের মহা সুখে
সব পিছুটান ভুলে আজ আমি দাঁড়িয়ে আছি, সময়ের স্বর্ণ শিখরে ।
অথচ তোমার কথা ভেবে ভেবে অসংখ্য রাত কাটিয়েছি
নির্গুম চোখে অজস্র জল স্রোতে,
এখন আমার দু'চোখ ভরে ঘুম আসে নিশ্চিন্তে নাকে তেল দিয়ে ।

তোমাকে ভুলতে পেরেছি বলে, জীবনের ভুল গুলো শুধরে নিয়ে
আজ আমি নিজেকে করেছি পাপ মুক্ত, বিশুদ্ধ,
হৃদয় গভীরের সব রূদ্ধ দুয়ার খুলে খোলা আকাশের নিছে প্রশ্বাস ফেলে
আজ আমি বিষণ প্রসন্ন খুশিতে বিহঙ্গে স্বাধীন মুক্ত ।
অথচ তোমার কথা ভেবে ভেবে, তোমাকে ছাড়া অসম্পূর্ণ, জীবনকে করেছি
অন্ধকারের নির্মম নিঃসংশ্ব নির্দয় জন্তুর মত হিংস্র, দাবানলে পুড়ানো ছাই
আর এখন আমি আলোর দিশারী হয়ে ফুটে আছি এই পৃথিবীর সব মানুষের হৃদয় যন্ত্রে ।

তোমাকে ভুলতে পেরেছি বলে, আজ আমি স্বাধীন উম্মুক্ত ডানা মেলে নীল আকাশে ঊড়ি
মনের গভীরে সুপ্ত বাসনা নিয়ে পাখিদের সাথে দিক দিগন্তে অজানার পথে ঘুরি,
অথচ তোমার কথা ভেবে ভেবে বন্ধী খাঁচার ভিতর পড়ে থেকে হয়ে গেছি উম্মাদ মানষিক রুগী ।
আর এখন আমার জীবন হয়েছে পূর্ব দিগন্তে জলে উঠা উজ্জ্বল রবি ।

তোমাকে ভুলতে পেরেছি বলে আজ আমি সমাজের চোখে প্রতিষ্ঠিত একজন ভালো মানুষ
নিষ্পাপ শিশুর মত শুভ্র হয়ে আছি, নেই কোন দোষ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।