বাঁশের জন্ম কথা
- দ্বীপ সরকার ২৯-০৩-২০২৪

বাঁশ বাঁশ বাঁশ
গায়ে তার আঁশ
বাঁশের জন্ম কথা
করে দেবো ফাঁস।

বীজ নাই বিচি নাই
তবু বাঁশ হয়
এই নিয়ে চিন্তা করলে
ব্রেন ক্ষয় হয়।

গোড়াখানী কেটে রাখো
কান্ড কিছু নয়
মাটির নিচে পুঁতেই দেখো
বাঁশ ক্যাম্নে হয়।

এক থেকে থোপ
থোপ থেকে বাগান
এভাবেই বংশ বাড়ে
দেশের সমান।

লেখাঃ ১৬ /৪ /১৬ইং
রাতঃ১০.৪৯টা
বাগুড়া.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।