পথিক
- কামরুল হাসান তুহিন ১৪-০৫-২০২৪

যে জ্বালায় জ্বলার চেয়ে জ্বালিয়ে দেবার জ্বলন বেশি,
সে জ্বালার ভীষণ জ্বালায় যতই জ্বলুক জীবন তোমার-অবিরত,
আমি আজ ভুলের ভারে ভবঘুরে ভিন্নদেশী,
ভালো আর মন্দ ভাবার ভাবনাটুকু নেই যে আমার-আগের মতো!

যে পথিক পথ হারিয়ে পথের খোঁজে পথেই নামে,
সে পথিক পায় কি কভু এক জীবনে পথের দেখা?
সে অবুঝ কি আর বোঝে দিনান্তে তার রক্ত-ঘামে,
নিমেষেই অঙ্কিত হয় নিত্য-নতুন পথের রেখা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।