স্বপ্নে জীবনানন্দ
- সন্দীপ মন্ডল - আমার কল্পনা ১৬-০৫-২০২৪

সন্ধ্যা হয়েছে ,এক ঝাঁক পাখির দল সবাইকে বিদায় জানিয়ে প্রস্হান করেছে ঘরের দিকে । উত্তপ্ত জলন্ত পিন্ডটা অস্ত গেছে পাহাড় ঘেষে, আবার হয়েছে রাত । মনের গভীরতা হয়েছে বিলিন ! হঠাৎ খবর এলো অচেনা এক জগতের , একরাশ স্বপ্ন ,মুঠো-ই জীবনানন্দ । একগাদা ভালোবাসার বার্তা প্রেরণ করতে এসেছে , আমার কাছে ! তবে তার বনলতা , কোথায় ? হয়তো দুর নির্জন একপ্রান্তে , তাঁর অপেক্ষায় । স্বপ্নের চাঁদ মাথার উপর , ধানসিঁড়ি নদীর পাশে আমি , সঙ্গে জীবনানন্দ । তবে ভালোবাসার ইঙ্গিত কোথায় ? আমার এই "রূপসী বাংলায় " । 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

showrov
২৬-০৬-২০১৬ ০৯:২৭ মিঃ

দারুন লিখেছেন ভাই