আমাদের গ্রাম
- Md Rimon Hossen ১৭-০৫-২০২৪

এই সেই ছোট গা, এখানে করে কাকে কা কা।
সকালে শিশির ফোটা পড়ে ঘাসের উপারে,
সূর্যের আলোই চকচক করে।
রাখাল বাজায় বাঁসি মধুর সুরে,গরু মহিষ মুক্ত করে।
রাখালি ছুটে যায় বাঁশির কন্ঠ শুনে,
রবির আলোই ফুল ফোটে বণে জঙ্গলে,
জোনাকি মিস করে দিনের আলোকে।
কৃষকেরা ফসল ফলায় রোদ বৃষ্টি ঝড়ে,
ক্লান্ত সবি ঘুচিয়ে যাবে সোনার ফসল পেলে।
সকাল হলে কৃষানীরা ঘুটা বানায় খড়ি কুড়ায় মাঠে,
মায়ের ডাকে শিশু জাগে নতুন বাইনা নিয়ে।
সবায় ব্যাস্ত পান্তা খেয়ে নিজের কর্ম নিয়ে,
কৃষকের মুখে হাশি ,নতুন ফসল পেয়ে।
অনাহারে থাকে তারা শান্তি তাদের মনে,
পরের উপকারে এগিয়ে যায় যথাসময়ে।
পিঠে পুলির ধুম পড়ে শিতকাল এলে।
এমন গ্রাম কোথাই পবে তুমি,
এ যে আমার ভালবাসা আমার জন্মভূমি।
RimonHossen

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।