অবুঝ মন
- রুবিনা মজুমদার ২০-০৫-২০২৪

রঙ্গিন এই দুনিয়ায় -
কি করলাম আসিয়া -?
আজকে মরলে , কালকে দুদিন -
পরশু কেহ মনে রাখবে না ওগো পরশু কেহ মনে রাখবে না ।
ওগো মন বুঝেও কেন বুঝোনা তুমি বুঝেও কেন বুঝোনা - !!

আপনজনের মায়া মমতা মাখা -
দক্ষিণ হাওয়ায় দোল জাগানো পরশ রাঙা ,
সুখের জলে রঙিন স্বপ্ন আঁকা -
প্রিয়জনের ভালোবাসা ----
কিছুই সঙ্গে যাবে না --- কিছুই সঙ্গে যাবে না ।
যাবে শুধু ঈমান আমল -
সঙ্গে রবে সাদা কাফন ---
সাড়ে তিন হাত মাটির ঘর হবে তোমার ঠিকানা
ওগো হবে তোমার ঠিকানা ।
ওগো মন বুঝেও কেনো বুঝোনা , তুমি বুঝেও কেনো বুঝোনা !!

যখন তোমার ডাক পড়িবে -
যেতে হবে বেলা শেষে ,
ভাই বলো বন্ধু বলো ----
সঙ্গে কেহ রবে না তোমার সঙ্গে কেহ যাবে না ।
মধুর প্রেমের বিশ্ব ভুলে -
যেতে হবে একেলা যে ---
শেষ করে জীবনের সব লেনা দেনা
তোমার শেষ করে জীবনের সব লেনা দেনা ।
ওগো মন বুঝেও কেনো বুঝোনা তুমি বুঝেও কেন বুঝোনা ।


প্রভু তুমি যদি না হও সহায় --
পরকালে আমার বলো কি হবে উপা্য ?
তুমি বিনে আমি বান্দা বড়ই অসহায় -
প্রভু তুমি বিনে আমি বান্দা বড়ই অসহায় ।
প্রভু দয়া করো আমায় -ওগো -
প্রভু ক্ষমা করো আমায় ।
ওগো মন কিসের আশায় ---
রঙিন নেশায় মেতে রইলে সারাক্ষণ ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।