পোড়া দহন
- কবি মাসুম বিল্লাহ - প্রিয়ার স্বরণে ১৭-০৫-২০২৪

এ কোন দহনে পুড়ি,
পাবো না আমি,
প্রেম নামক পুড়ি ।

যাহার সন্ধানে আজ
আমি এ জগৎটাকে খুড়ি,,,,
সবই বিধাতার দান,,,
লেখেনি বুঝি জগৎ পতি
মোর কপালে তাহার-ই
সন্ধান,,,

মনে কত ইচ্ছে
নিজেকে ভাসাই মেঘের
ভেলায়,,,

আসবে বুঝি সে,,
কোন এক অবেলায়,,,

তাহার-ই সন্ধানে আজ ও
পথ চেয়ে বসে থাকা
আর একা একা কথা বলা।

এসো না একটু কাছে
বসো না আমার পাশে
হাতে হাত রেখে।

আজ মনে হয়
তোমাকে একটু ছুঁই,,,
মন বলছে আসবি নাকি তুই।

নাহ থাক না এসব কথা,,,,!!

আসলে সবই মিছে মিছি খেলা
আর সময়ের অবহলা,,,,

সব শেষে তাই
বিধাতার কাছে প্রার্থনা
করে যাই,,
দিলে যদি দাও তাহারে
মিলায়ে মোরে,,

তবে চির কৃ্তজ্ঞ থাকিব তোমারই তরে -------!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।