সুন্দর একটি সমাজ চায়
- Md Rimon Hossen ১৭-০৫-২০২৪

এমন একটি সমাজ চায়,যেখানে থাকবেনা হিংসা বিদ্দেশ
অহংকার ধ্বংশ পতন।
যে সমাজে থাকবে নিজের সাথে ক্ষমতার লড়ায়।
থাকবে শুধূ অসহায় বস্ত্রহিনদের উন্নয়ন চিনতা নেতনা।
এমন একটি সমাজ চায় যে সমাজে
অসহায় নারীদের জিম্মি থাকতে না হয়।
আর অসহায় শিশুর শ্রম দিতে না হয়
হটিলে রেস্টুরেন্টে অথবা কালকারখানায়।
যে সমাজে থাকবে না বৃদ্ধ পিতামাতার অবহেলিত নির্জতন,
তাদের যেন ভিক্ষা করতে না হয়।
গরিব,কৃষক ,এতিম,অসহায় এদের যেন এই সমাজে
উপহাসির পাএ,পাগল গতে না হয়।
এমন একটি সমাজ চায় যেখানে বেয়িমান মির্জাফরদের কাল হাত ভেঙ্গে,
সমাজের সাধারনের জন্য আইনের বিচার সমান অধিকার।

এ সমাজে থাকবেনা কোন জাতির ভেদেভেদ সমাজের সকলের হিংসা বিদ্দেশ।
এমন একটি সমাজ থাকবে,
যেখানে নারী পুরুষের সমান অধিকার।
বড়দের সম্মান
ছোটদের জন্য স্নেহ ভালবাসার পরশ।
থাকবেনা কোন ভেদাভেদ থাকবেনা কেউ ছোট।
এমন একটি সমাজ চায় ,
যেখানে থাকবেনা কোন অবিশ্বাসী
প্রতারক অনৈতিক লোক।
যারা স্বার্থপর,দূশমন সমাজের শত্রু
ধিক্কার জানায় তাদের
তাদের প্রতিবাদে এগিয়ে নিয়ে যাব আজকের সমাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।