ধর্মানুভূতি
- রূপক বিধৌত সাধু ১৫-০৫-২০২৪

তুলা অপেক্ষা হালকা, চুল সম মিহি;
সর্বত্রই বিরাজিত সেই বহুব্রীহি ।
এক বিংশশতাব্দীর শ্রেষ্ঠ আবিষ্কার,
যাহার নিকট তুচ্ছ সকল সংস্কার ।
ইহা আর কিছু নহে এ ধর্মানুভূতি,
আঘাত করিতে নিষ্প্রয়োজন অনুমতি ।
পিতা-মাতা, ভাই-বোন, অাত্মীয় স্বজন,
আপন নন ততটা যতটা এ ধন ।
তামাম জাহান ধ্বংস হউক কী ক্ষতি,
টিকিয়া থাকুক ধর্ম, পাক পরিণতি ।
মানুষের রক্তে বিশুদ্ধ হউক মন,
দুর্বল ঈমানের হউক উন্নয়ন ।
পাপীতাপী মানুষেরা চলো যাই দূরে,
ধার্মিক বাঁচুক ধর্ম সমভিব্যাহারে ।
দুনিয়াকে বানাক জাহীম জাহান্নাম,
পূর্ণ হউক তাহাদিগের মনষ্কাম ।
তাহাদের অনুভূতি হউক অক্ষয়,
সকলেই বলো ধর্মানুভূতির জয় ।

৩০ বৈশাখ ১৪২৩ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।