চান্দের শরণ
- রূপক বিধৌত সাধু ১৫-০৫-২০২৪

বহুদিন পরে অাজ
তোমার ডেরাতে,
এক গোছা ফুল নিয়ে
এসেছি বেড়াতে ।
অাজকে তাই অামার
ঈদের দিবস,
অাহলাদে কেঁদে কেঁদে
হয়েছি অবস ।
অধমেরে কাছে পেয়ে
তুমি উচাটন,
বসেছে অাজকে বুঝি
চান্দের শরণ ।
খাওয়াবে যে কী তাই
গিন্নিরে শুধাও,
"ফ্রিজে কিছু অাছে নাকি
দ্রুত দেখে নাও!"
গিন্নি বলে, "কিছু নাই
বাজারেতে যাও,
মাছ, মাংস সব এনো
যা কিছুই পাও ।"
উদার মনে করেছো
বিশাল বাজার,
ভ্রু কুঁচকে তাকালেন
গিন্নি একবার ।
তারপর লাগলেন
রাঁধাবাড়া কাজে,
অামি কিছু কাজ করি
বসে থাকা সাজে?
"করেন কী?" বলে গিন্নি
দিলেন যে বাধা,
"অাপনারা মেহমান,
ফেরেশতা দাদা?"
"ঘরে গিয়ে টিভি দেখে
কাটান সময়,
হিন্দি সিরিয়ালগুলো
উপভোগ্য হয় ।"
খানাপিনা শেষ করে
খোশগল্প শুরু,
গল্পে গল্পে মজালে যে
বন্ধুজনে গুরু ।
অালাপের তালে তালে
সন্ধ্যা সন্ধ্যা হয়,
অালবিদা বলে তবে
যাবার সময় ।
তুমি অার ভাবিসাব
দুজনে দাঁড়িয়ে,
বিদায় দিলে বন্ধুরে
হাতটি নাড়িয়ে ।

৫ অগ্রহায়ণ ১৪২২ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।