সন্ধ্যা মেয়েটি
- দেলোয়ার হোসেন - বিদিশার নিশা ১৭-০৫-২০২৪

আমারে সন্ধ্যা মেয়েটি জলের উপারে হাত দিয়ে দেখিয়েছিলো ,
আকাশের বিশালতায় নির্জন জোছস্নাৎসব !
শিকারীর তীক্ষ্ণ তীর এসে বসে গিয়েছিলো এ হৃদয়ের ধ্বংস সভ্যতায়।
নর্দামার দু-চারটা শৈবালের মত চিৎকার করেও সেদিন বলিতে পারিনি তার আর আমার কথা।
মেয়েটি ফের আমার দিকে তাঁকিয়ে বলেছিলো ,
" এইযে আপনি , আমি , আমরা হাটছি -
এ নিয়ে শতাব্দীর এক বড় ইতিহাস রচনা হবে আমার নাম "
একশোবছর পর এসেও দেখবেন লোকে সে নারীর নাম জানে।
সে আর কেউ নয় , সে নারী মুখোমুখি বসিবার।

২১শে শ্রাবণ ১৪২৩
লালবাগ , ঢাকা ১২১১।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।