অগ্নি পুরুষ
- বিচিত্র কুমার - হোলা ব্যাঙের বিয়ে ১৪-০৫-২০২৪

দাদুর মুখে শুনেছি আমি
বঙ্গবন্ধুর স্মৃতিকথা,
অগ্নি পুরুষ ছিলেন তিনি
এ স্বদেশের পিতা।

ঊনিশ'শ একাত্তার শক্রপক্ষ যখন
এ স্বদেশ ছিনিয়ে নিতে চায়,
তখন বাঙলির ঘরেঘরে আগুন জ্বলে
শতশত মা বোন ইজ্জত হারায়।

মুজিব বলে মুক্তকণ্ঠে,দেও রক্ত স্বদেশ সন্তান?
নইলে, শক্রপক্ষ এ ভূখণ্ড দখল নিতে চায়,
কত লোক বুলেট খেয়ে মারা যায়
আয় রে তোরা ছুটে আয়।

স্বদেশ মাতাকে ছিনিয়ে নিতে
নরপশু এসেছিলো যারা,
দেশের বীর ছুঁড়ে ছিল তীর
পরাধীন হয়ে ছিলো তারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।