আহবান
- সরকার স্বপন ১৮-০৫-২০২৪

ঐ যে দ্যাখো
একে একে দলে দলে
ভিড়ছে মরীচিকাতটে, দিতে আত্মাহুতি
বেভুলো পথে হয়ে আগুয়ান
আমাদের সোনালি জোয়ান !

ওদের থামাতে হবে এখনই ! এক্ষুনি !
কাল বিলম্ব আর নয় !
ওদের মানাতে হবে
বেলা বুঝি খুব বেশী বাকি নেই আর !
ওদের জানাতে হবে
সঠিক পথের দিশা
যা আছে উন্মোচিত সমুখে তাঁর ।

ওদের ফেরাতে হলে ?
মিনতি চরণে সবার !

চাঁপা কোনো ক্রোধ নয়
নয় কোনো আচরণ প্রকাশ - অবজ্ঞার ।
চোয়াল শক্ত নয়
ভালোবাসা ঢেলে দাও
যতটা সঞ্চিত আছে হৃদয়ে সবার !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।