লাল কালো কালাশনিকভ
- ভৌমিক অটল ১৭-০৫-২০২৪

কলমশিল্পীর লেখাগুলো হঠাৎ
লালচে দেখায়!
পিচঢালা পথে যেন
কালো নয়,লাল
বিটুমিনের আস্তরণ!

অমাবস্যায় লালের চাদর পরে থাকে
অভিসারিণী তিমিরকুন্তলা।
প্রেয়সীর মেহেদীরাঙ্গা হাতটা অকস্মাৎ
রক্তমাখা হয়ে যায়!
বিধবার সাদা শাড়ীতে পড়ে লাল ছোপ।
দিগন্তে অস্তমিত সূর্যের রশ্মিরাগ যেন
লালের রেখাচিত্র!

মাঠে কিংবা প্রান্তরে-পাহাড়-বনে আজ,
শুধুই লাল;কারন
হায়েনার কালো কালাশনিকভ
সৃষ্টি করেছে লালের সাগর,
বাংলার বুকে বিঁধে কালো ভ্রমর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৬-০২-২০১৫ ০৬:১৪ মিঃ

very fine @