একমুঠো আলো
- সাইয়িদ রফিকুল হক - সদ্যো-প্রকাশিত ২০-০৫-২০২৪

একমুঠো আলো
সাইয়িদ রফিকুল হক

পকেট ভরে রেখেছিলাম
একমুঠো আলো!
সারাটা দিন তা-ই দেখে
লাগতো কী-যে ভালো।
খুব কড়কড়ে আর মচমচে
আলোটুকু ভরে ছিল ঘ্রাণে!
ওই একমুঠো পেয়েছিলাম
জোনাক-পোকার দানে।
সেদিন ভোরে মিথ্যাবাদী
একটা এলো ঘরে,
আলোটুকু উড়ে গেল
আহা কেমন করে!

সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২০/০৮/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।