গন্তব্যহীন গাঙচিল
- আহমাদ ওয়াদুদ ১৭-০৫-২০২৪

প্রবল বেগে সন্ধ্যা নেমেছে,
হঠাৎই যেন আঁধারের বন্যায় সব ভেসে গেছে দুর দুরান্তে।
যেখানে ভবিষ্যৎ নেই, অতীতের কান্না নেই,
ভালোবাসা নামের কোন বস্তু নেই।
যেখানে সন্ধ্যায় পাখিরা ঘরে ফেরেনা সন্ধ্যার
পরে রাত নামেনা সেখানে।
সেই সেখানে,যেখানে কখনো প্রভাত হয়না,
প্রভাতের পাখিরা গান গায়না,
সেই সন্ধ্যার জ্যোতিহীন অন্ধকারের শপথ
নেওয়া এক ঘরহারা গাঙচিল উড়ে চলেছে,
সে উড়ে চলেছে শহর গ্রাম বন্দর ছাড়িয়ে,
উড়ে চলেছে আকাশ ছোঁয়া অট্টালিকা ছাড়িয়ে,
গন্তব্য অনির্দিষ্ট; অথবা হয়তো নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।