যখন যৌবনা
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

মন মঞ্জুল উচ্ছাস
যখন যৌবনা।
রজনী কিংবা প্রহরী,
অনবরত যেন বজ্রবর্ষী।
চারদিক শোভিত,
তবুও কি যেন বিব্রত।

মন মানে তখন-
মায়াবী পাখি,
অনেকটা মাঝ দরিয়ায়-
পাল তোলা কিশতি।
তাকে অন্ধকার প্রকোষ্ঠে,
আটকানো যায় না-
আহলাদ,প্রকোশে।

রোমান্সের অনুভূতি জাগায়
নিদ্রা-বিনিদ্রায়,
ভাল লাগে দরিয়ার লহর
কিংবা চরণচিহ্নহীন স্থানে সফর,
ভাল লাগে জোছনার সুশ্রি
বিচক্ষণ করা রাত্রি-নিশি।

আখি হতে নিদ্রা পালায়,
রোমান্সে কৌতহলী জর্ম্মায়,
লজ্জা ভিড়ে চোখে,
কথা বলতে বাঁধা পায়
সেহেলির সাথে।

নিজে তখন এক পর্যটক-
হেঁটে আঁড়ে আঁড়ে,
কাউকে মনে লাগে-
তার রুপের সুশ্রী দেখে,
ভেসে বেড়ায় কল্পসাগরে।

লিখা হয় তাকে নিয়ে-
অজস্র প্রেম কাব্য, কথিকা,
কিংবা উপন্যাস, রচনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।