আমার একটা আকাশ ছিল
- সাইয়িদ রফিকুল হক - অপ্রকাশিত ২০-০৫-২০২৪

আমার একটা আকাশ ছিল
সাইয়িদ রফিকুল হক

আমার একটা আকাশ ছিল
দেখতে অনেক ভালো,
হৃদয়ভরা মেঘ ছিল না
ফুটতো শুধু আলো।
স্বপ্নরঙের অনেক ভেলা
ভাসতো আকাশটাতে,
মনগহীনের বাধা-ভেঙে
যেতাম সেখানটাতে।

রঙিন-ঘুড়ি প্রজাপতি
উড়তো আকাশপানে,
অনেক সুন্দর দিন যে আমার
কাটতো গভীর ধ্যানে।
হঠাৎ দেখি আকাশটাতে
মেঘের আনাগোনা,
মেঘগুলোকে চিনতে পারি
সবই জানাশোনা!
মেঘ ছিল না আকাশ ছিল
সবই ছিল ভালো,
আলোয় ভরা আকাশখানি
হয়ে গেল কালো!

সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২১/০৬/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।