ঝড়ের পাখি
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

আমার বহু মাত্রিক জীবনে
তুমি একটি মাত্রা,
আমার কঠিন অস্তিত্বের পথে
তোমার সাবলিল যাত্রা,
গোচরে পুলক অনুভব করি....

তুমি নীড় হারা ঝড়ের পাখি,
তুমি নিলয় শিকারীর বুলেটে আহত পাখি
বটে, অভিন্ন অর্গল।
তবে, কবির সাদা-কালো জীবনে
তমি লাল-নীল-বেগুনী-হলুদে মিশেল,
নিশ্চিত স্বর্গের রানী,
প্রানে অনুভব করি,
সুপ্ত মমত্বের জাত।

তুমি তো দিব্যি ঘুমিয়ে আছই।
তোমার প্রয়োজন গুলো,
মেটানোর দায় দান করে।
তোমার চাহিদা গুলো-
আমায় চালিত করে,
তাড়িত হই,
তোমার উদ্যত বায়না ধরে।

প্রান চঞ্চল চপলতা-
হৃদয়ে অনুভব করি,
তোমার সরব বালিকার অস্তিত্বের।

শস্য গোছার মত তোমার বেড়ে উঠা।
ঢেউ খেলানো হাওয়ার তালে-
মর্মে উপলব্ধি করি,
আমার অকাল পিতৃত্বের স্বাদ।

আপ্লুত হই,
ঝরতে দেখে তোমার-
নিষ্পাপ হাসি-কথার ফুল ঝুড়ি,
তোমার ললাটে চুমে,
জান্নাত স্পর্শ করি।
ভুলে যায় যাবতীয়-
জাগতিক চিন্তা-কষ্ট-বেদনার ঝুড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।