তস্কর
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

ঠিক যেন সেই সন্ধ্যার
মসজিদে মাগরিবের সময়
পেছনে রাখা নতুন কেনা জুতো
ভাজহীন চকচকে
একাগ্র প্রার্থনায় ব্যত্যয় ঘটছিল বারবার
যদি ভুলের ছুতোয়
কেউ নিয়ে যায়
চোখ তাই বারবার পেছনেই যায়।
এত সতর্ক থাকার পরেও
প্রার্থনা শেষে বুক ধক করে ওঠে
যখন ফিরে দেখি জুতো জোড়া নেই।
এ জীবন বুঝি তেমনই
অনেক সতর্কতার পরেও
একদিন হঠাত কোন এক ব্যস্ততার পর
চুপিসারে নিয়ে যাবে ছদ্মবেশি তস্কর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।