প্রথম সন্ধ্যায়
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

মাসের প্রথম দিনের সন্ধ্যায়
ব্যক্তিগত শিক্ষক যদিও সবার চোখে বেকার যুবক
খাম ছাড়া আশাহত হয়ে
মেসের পথ ধরে
আলো অন্ধকারে হেটে হেটে
ফেরে, কাবাবের পোড়া পোড়া মসলার ঘ্রাণ
জিভে জল আনে গোপনে
তখন পেট আর পকেটের
যে আপোষ রফা চলে
তেমনি ভাবেই বুঝি হয় সব সমাধান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

reazbio
২৯-০৮-২০১৬ ২২:৫৭ মিঃ

বিজু পাল@ ধন্যবাদ

BIJU420
২৯-০৮-২০১৬ ২২:২৪ মিঃ

ভালো হয়েছে তবে আরো
ভালো লেখার চষ্টা করো