নূহের সেই নৌকা
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

অতি যত্নে পরম শ্রদ্ধায় শিরের উপরে ধরে রাখা
নিস্পাপ বরফ গলে একদিন
ডুবে যাবে হিমালয় নিজেই
ডুবে যাবে সাহারা, পিরামিড, বিমান বন্দর
ডুবে যাবে ধান ক্ষেত, পামির মালভুমি, হাজার লোকালয়
ভেসে যাবে হাড়ি পাতিল, হাজারো পান্ডুলিপি, সব বাড়ি ঘর
ভেসে যাবে এন্টার্কটিকা , আমাজান, ডলার, দিনার, টাকা
কে আছো উঠে এসো ডেকে ডেকে যাবে এক জলযান
ঠিক যেন নূহের সেই নৌকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।