সন্ধ্যা কখন ফুরাবে
- সোলায়মান শিপন ১৪-০৫-২০২৪

সন্ধ্যা যখন রাত ফুরানোর গল্প বলে,
তখন আমি হয়ে যাই পাগল, মাতোয়ারা আর কিছুটা আনমনে ।
সন্ধ্যা যখন দিবালকের স্বপ্ন দেখায়
আমি পিছে ফিরে চাই ; এক অন্তিম বাদলা দিনের আহবানে,
সন্ধ্যা যখন আড় চোখে তাঁকায় আমার দিকে
আমি তাকাই তার কপালে , দু’ভ্রুরুর মাঝখানে,
এক বুক আশা নিয়ে , যদি পেয়ে যাই একটি ছিটকে পড়া আলোকবর্ষী
আমার দ্বারে , কিংবা চাঁদের এতটুকু সংহতির আহবান
জীবন তলানীর বেজায় আঁধারে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।