শহুরে শিশির
- হাসানুল করিম ১৭-০৫-২০২৪

এই শহরের শিশির গুলো জমবে কোথায়,
এই শহরের ফুল গুলো সব ফুটবে কোথায়!
এই শহুরে বেনকনিতে আটকে আছে কোমল হৃদয়;
এই শহরের চাঁদনী রাতের জোছনা গুলো ঝুলবে কোথায়!
এই শহরের জোনাক গুলো জ্বলবে কোথায়!
নিয়ন বাতির কোন ফাঁকটায়!
এই শহরে কিশোরীটির বেনী গুলো দুলবে কোথায়!
এই শহরে প্রেমী যুগল হৃদয় কথা বলবে কোথায়!
এই শহরে ডাহুক ঘুঘু নিভৃত ডাক ডাকবে কোথায়!
এই শহরের কিশোর তাহার ঘুড়ির নাটাই রাখবে কোথায়!
এই শহরের দুরন্ত সব কিশোর বেলা কাটবে কোথায়!
এই শহরের পথো শিশুর দু মুঠো ভাত জুটবে কোথায়!
এই শহরের বৃষ্টির জল নামবে কোথায়!
এই শহরের নষ্টরা সব থামবে কোথায়!

শহর তুমি আর কত কাল টেবিল তলের নষ্ট হাতে বন্দি রবে
লালফিতা আর হলুদ খামে;
আর কতকাল আর কতকাল!
এই শহরের সাদা রংয়ের পাঞ্জাবীরা আর কত কাল পত্রিকাটার হলুদ পাতায় চোখ রাঙ্গাবে!
শহর তুমি কবে নাগাদ বাঁচার মত শহর হবে!?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।