নষ্ট নিশুতি
- হাসানুল করিম ১৭-০৫-২০২৪

গোলাপের স্নিগ্ধ সুরভী লুকায়িত ভাঁজে ভাঁজে
আজ কথার কারুকাজে ঝরে পড়ুক প্রেম এ প্রনয়ী রাতে
সহস্র বছরের প্রেমিক তোমায় ডাকে
সেই প্রতিশ্রুত সে পথে
যেখানে নেমে এসেছে আকাশ
নক্ষত্র রাতের সমান ভালোবাসা নিয়ে
সমুদ্রের গর্জনরত বাতাসের প্রেমাভ বাতায়নে;
নিশুতি রাত।
তুমি তো জানো প্রেমী কত বসন্ত বিরাজে
এই এখানে,
বুকের গহীনে
এই কুড়ানো মহুয়ার সম্মোহনে
ভেজা চুলের ঘ্রানে
এই অলংঘনীয় আহ্বানে।
হে নীলাদ্রী তবে এসো আদৃত হবে
যে কোন বাহানা হীন শর্তে।
প্রেমের ভাষাগত ছন্দের অক্ষরবৃত্তে
আজ ভেসে যাবে এসো শিমুল তুলার মত,

প্রেমী ভালোবাসা বিলাবো আজ অন্তহীন
এসো, আবৃত হও, পবিত্রতম প্রেমের নীলাভ আবরনে
এসো ভালোলাগা ভালোবাসার এই প্রলুব্ধ মাহেন্দ্রে
হৃদয়ের খুপচি গলির প্রবর্তন রন্দ্রে
যেখানে আবর্তিত হয় প্রেম,
মানবিক বাতাবরণে,
এসো এসো প্রেম নেমে মিষ্টি কথার প্রেম।

নেমে এসো নীল কষ্ট প্রেমে
দুষ্ট কথার নষ্ট ফ্রেমে

এসো প্রেম নেবে মেপে, আমাপা প্রেম।
ক্ষুদা মন্দার পৃথিবীতে
প্রেম কি নেবে বুনে; বুনো অক্ষরে
মাখ্-বে হৃদয়ে খুব করে।
তবে তাই হোক প্রেমী,
খুব হোক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।