বৃষ্টির ঘোরে যদি
- হাসানুল করিম ১৭-০৫-২০২৪

ঝুপঝুপ বৃষ্টির অঝোর ঘোরে,
মনে যদি পড়ে কভু হঠাৎ করে,
সেই মিছেমিছি কোলাহল,
ঝরে পড়া আঁখি জল,
কথা নেই তবু কথা,
সেলফোনে বাচালতা তোমার সাথে,
অযথাই হুল্লোড়,
স্বপ্নের ঘোড়দৌড়,
চোখেচোখে চোখ রাখা;
অপলক চেয়ে থাকা; আমার পথে।

ঝুপঝুপ বৃষ্টির অঝোর ঘোরে,
অতীতটা যদি কভু অধীর করে,
সেই অকারণ অভিমান,
মিছেমিছি পিছুটান,
হাতে হাত রাখতে,
অযথাই রাগতে;
শুভরাত বলতে আধোরাত জাগতে,
রূপালী জোছনা ভরা স্বপ্নরাতে।

ঝুপঝুপ বৃষ্টির অঝোর ঘোরে,
অকারণে যদি কভু অশ্রু ঝরে,
মনে যদি দেয় দোলা,
ফেলে আসা ছেলেবেলা,
কত কি কথার মালা
ছোট ছোট উপহার,
কবি আর কবিতার,
স্বপ্নের আখর বোনা হৃদয় লিপিতে।

মুছে নিও আঁখি জল;
বেদনার বৃথা ছল,
হাত দুটি বাড়িয়ে,
দিগন্ত বর্ষা নিও
ভেজা চোখে জড়িয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।