নিষ্পল যাত্রা
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

আমি হেঁটেছি সবিতার কিরণের মাঝে
মেটো পথ ধরে,
ধান শালিকের তীরে,
আমি হেঁটেছি নিশিতার আভায়
সন্ধ্যা হতে মধ্য নিশিতায়, অজানায়।

আমি হেঁটেছি সবিতাহীন দিনে,
নিশিতাহীন নিশিতে-
অন্ধকারে ঢিল ছুড়ে,
অনরগল ক্লান্তিহীন ভাবে
লোকারণ্যে- চরণচিহ্নহীন স্থানে,
তোমার খোঁজে।

আমি ভ্রমন করেছি
ঘুমের ঘরে; দেশ হতে দেশান্তরে,
ডিম্বাকার ধরিত্রিতে।

আমি ভ্রমন করেছি
বহু তটিনীর তটে,
বহু উদ্যানে,
ধরিত্রির অগনিত গিরির ফাঁকে,
পরিচিত আলয়ের প্রতিটি প্রকোষ্টে,
তোমার খোঁজে।

কোথায় তুমি?
কোথায় তোমার বসতি?
আমি দাড়িয়ে আছি রিক্ত হস্তে,
অজানা-অচেনা এক চৌরাস্তায়,
তোমার আশায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।