একলা ভাবুক
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

ক্লাশের মাঝে ছুটির ঘন্টা
বাজতে থাকুক
বই হাতে ছাত্রেরা সব
ছুটতে থাকুক
বাক্সে থাকা টিফিন গুলো
ব্যাগেই থাকুক
একটি সন্ধ্যা পড়া লেখা
বন্ধ থাকুক
ইচ্ছেমত যত খুশি
খেলতে থাকুক
ভবিষ্যতের ভাবনা না হয়
পড়েই থাকুক
ভোরের কলি ধীরে ধীরে
ফুটতে থাকুক
ভর দুপুরে ক্লান্ত পথিক
ছায়ায় থাকুক
দিনের শেষে শান্ত ভাবে
সন্ধ্যা নামুক
পথ হারানো পাখিরা সব
ডাকতে থাকুক
সন্ধ্যা শেষে জোছনা ঝরা
রাত্রি নামুক
ঘুম না আসা রাত্রি গুলো
দূরে থাকুক
ভয় ধরানো স্বপ্নগুলো
সরে থাকুক
মনের ভেতর ছোট্ট আশা
বেঁচে থাকুক
মনের ভেতর কষ্টগুলো
দূরে থাকুক
রাত্রিজাগা দুখীরা সব
খুশি থাকুক
ঝোপের ভেতর ঝি ঝি পোকা
গাইতে থাকুক
মেঠো পথে সংগী ছাড়া
একলা ভাবুক
একা একা ঘোরের মাঝে
চলতে থাকুক
দূর আকাশের চাঁদটি শুধু
সংগে থাকুক

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।