-পোড়া পান্ডুলিপি-
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

হাজার বিনিদ্র রাত্রির একাগ্র সাধনার ফসল
তাম্র যুগের মুদ্রার মত এখন বাজারে অচল
শব্দের কাঠামোয় থাকা
ভাললাগা, নির্লিপ্ততা, দুঃখ, উতকন্ঠা, উদ্বেগ
জৈব আবর্জনার মত নাকি
বেশ দ্রুত পঁচনশীল এইসব আবেগ।
শত শত পৃষ্ঠার পান্ডুলিপি
পুড়ে তাই ছাই করে যত্নে রেখেছিলাম
কোন এক চৈতালী পুর্ণিমায়
বহমান গঙ্গায় বিসর্জন দেব চতুর্থ প্রহরে
সব অস্থিরতা শান্ত হওয়ার পরে
কিন্তু ভস্ম খুব দামী এখন
ছাই উড়ালে হয়ত পেতে পারি অমূল্য রতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।