সুন্দর এই পৃথিবী
- সাইদুর রহমান ২১-০৫-২০২৪

বুকখানি চিড়ে উঠে কত অট্টালিকা
কান্না নেই তবু করে না দুঃখ
নেই ক্রোধ,কখনো হয় না রুক্ষ
কক্ষপথেই ঘুরে নিয়ত একা একা।

যেন হদয়ে এক সে উদ্যান সাজানো
কত যে আরো নগর বন্দর
লক্ষ প্রাণ ও পর্বত নহর
যেখানে কলতান,কোলাহল কখনো।

নিঃশব্দে দাঁড়িয়ে আছে,সদা যেন হাসে
তারই রক্তে পালিত বৃক্ষলতা
হৃদয়ে শুধু মমতা নির্মলতা
দিনে রবি, তমসে শশী দাঁড়ায় পাশে।

ঝড় ঝাপটায়, কখনো বৈশাখী ঝড়ে
যেন নিয়ে যায় কেড়ে কত ধন
চালায় ধ্বংস যজ্ঞ প্রাণ নিধন
তবু মুক হারায় ভাষা, কেঁদেই মরে।

কার কি প্রয়োজন খাদ্য বাস সবই
মেটায়; নেই যে রাগ অভিমান
দ্যাখে, ছোট বড় সবাই সমান
কত যে মহান সুন্দর এই পৃথিবী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।