অজানা চিঠির মত
- সাইদুর রহমান ২১-০৫-২০২৪

যেন কতগুলো অজানা চিঠির মত
আসে সদা,ভাষা পারি না তবে বুঝতে;
চিনি না সে বাহক যেন অপরিচিত
আসছে যারাই একদম শূন্য হাতে।
আজ চারিপাশ ঘরবাড়ি ভরপুর
কেউ রবি কেউ শশী আরো কত সোনা;
কেউ রয় কাছে আর কেউ রয় বহুদূর
কেউ এ হৃদয়ে কাড়ে কেউ মনখানা।

ধরিত্রীর কি সে অপূর্ব নিয়ম রীতি
নতুনকে বলে স্বাগত,প্রতিনিয়ত;
পুরনো তাদেরে শুনায় বিদায় গীতি
চিঠির ভাষা বুঝতে গেল দন্ড কত।
আরশিতে মুখ রাখতেই সবি স্পষ্ট
চিঠির ভাষা বুঝতে নেই আর কষ্ট।

চতুর্দশপদী কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।