সময় নেই প্রতিশোধ নেবার
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

সময় নেই প্রতিশোধ নেবার
তোমার দেয়া কষ্টগুলোর
প্রতি ভগ্নাংশে -
যে হিসেব কষেছি -বৃত্তগোলক
বারংবার ফিরতে হচ্ছে
বাক্যজালে তুমি গুলিয়ে ফেলছো
যে সমস্ত বেদনায়
আমার রোজ প্রভাতে, ঘুম আসতো
ফিকে হয়ে যেত সারাদিন
সেই সকাল আজো আসে
দিন গড়িয়ে রাত-আজো ভোর হয়
তবুও কি আশ্চর্য
এই টুকু সময় পাচ্ছিনা
তোমার প্রতিশোধ নেবার....
ভেবেছিলাম কোন এক কালে
হঠাৎ তোমায় থমকে দেব
পাড়ার বখাটের ভূমিকায় -পথ আগলে
কাক কন্ঠে চিৎকার করে বলবো
'এই মেয়ে চল- তোর সিতায়
আবার সিঁদুর পড়াবো
উঠ বলছি '
অগত্যাই কাব্য বিলিন
বড়ই বেমানান
আমি আর আমার বর্তমান
'তুমি' নামক অভিশাপ টুকু পড়ে থাকুক
চিরকাল --
আমি চললাম - সত্যিই
সময় নেই প্রতিশোধ নেবার।।

---স্ব রচিত
হোসাইন আহমেদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

Ahmed
২৪-০৯-২০১৬ ১০:২১ মিঃ

মেহেদী এইচ রবিন ভাই দারুন বলেছেন
ধন্যবাদ সঙ্গে ছিলেন।

robinhmehedi
২৪-০৯-২০১৬ ০৭:৪১ মিঃ

সময় প্রতিশোধের আগুনে পানি ঢেলে দেয়

Ahmed
২২-০৯-২০১৬ ২২:১১ মিঃ

ধন্যবাদ কবি ফয়জুল মহী
আপনার লেখা ও অনবদ্য
পড়ছি... আর বেশ উপভোগ করছি...
সঙ্গেই থাকবেন।

M2_mohi
২২-০৯-২০১৬ ২১:৩২ মিঃ

আনন্দময়চিত্তে আপনার লেখাটা পড়লাম

Ahmed
২২-০৯-২০১৬ ১৬:০২ মিঃ

ধন্যবাদ মুহা. মোতালেব হোসেন ভাই।
নিশ্চয় পড়বো

MOTALEB
২২-০৯-২০১৬ ১৪:০৫ মিঃ

বেশ ভাল লিখেছো । আগামী দিনের শুভেচ্ছা রইলো । আমার কবিতা পড়ার আমনন্ত্রন রইলো ।