প্রথম অনুনয় তোমার আমার
- সাজ্জাদ আলম - প্রথম অনুনয় তোমার আমার ১৭-০৫-২০২৪

নীলচে আকাশের নিচে সমুদ্রের গর্জন এ
তোমার আমার দেখা,
চলেছি পাশাপাশি তবে
হাতটা ছুঁয়ে দেখা হয়নি
তাতে কি মন যেখানে ছুঁয়েছে
সেখানে শারীরিক স্পর্স্টা
খুব বেশি মূখ্য বলে মনে হয়নি।

হয়ত সময় টা আর ও গভীর হত,
হয়ত সন্ধ্যা তারা গুলো দুজনের পথের দিশারী হত,
হয়ত আজ রাতের আকাশের চাঁদ টার দিকে তাকিয়ে দুজনের অনুনয় হত,
হয়ত আজ রাতের আধারে দুজনের প্রণয় হত।

থাক না যা কিছু হয়নি,
থাক না কিছু ভালবাসা গচ্ছিত তোমার কাছে,
থাক না কিছু কথামালা জমা তোমার আমার।

ছোট ছোট আশাতে
অনেক ভালবাসা থাকে
তা আজি মনের বাতায়নে জানান দিল।

জানি না তুমি প্রিয়সী না শ্রেয়সী তবে এইত জানি তোমাকে চিনতেছি,
বুঝতেছি আর সাথে আমার ভাললাগা টা তোমাকে দিতে পারাটাও আমার কাছে অনেক বেশি কিছু পাওয়া।

তোমার মুখের এই স্তব্ধতা কেমন যেন
অকৃত্রিমরূপ ভালবাসা সৃষ্টি করেছে,
সন্ধ্যার আবছা অন্ধকার
সমুদ্রের নোনাজলে সেই ভালবাসা ছড়িয়ে পড়েছে।

আর ও কিছুক্ষণ হাঁটলাম
এ যেন কোলাহল থেকে দূরে -
বৃথা চেষ্টা যাওয়ার,
সূর্যের অস্তগমন আর চাঁদের হাতছানি স্বরণ করে দিতাছে নীড়ে ফিরে যাওয়ার পালা এবার।

নেই আর দূরত্ব আমাদের,
সমুদ্রের কিনারে ঢের ঝাউবন-
এর মাঝদিয়ে চলেছি আমরা দুজন,
তোমার চোখে দৃষ্টি রেখে হারিয়ে যাওয়া যায় তবে তোমার শরমমাখা মুখখানি আমাকে তোমাতে আবদ্ধ করে রাখেন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MOTALEB
২২-০৯-২০১৬ ১৮:৩৮ মিঃ

বেশ ভাল লিখেছো । আর ভাল কবিতা তোমার কাছ থেকে পড়তে চাই । শুভেচ্ছা রইলো আগামী সুন্দরের পথের । যে পথ কোনো বাঁকা ত্যারা নয় । এই সুন্দরের পথে থাকবে তো । এসো না আমরা সবাই সুন্দরের পূজারী হই । আর হ্যাঁ আমার প্রোফাইলে কবিতা পড়ার আমন্ত্রন রইলো ।