যাদুর শহরে
- সাজ্জাদ আলম - প্রথম অনুনয় তোমার আমার ১৭-০৫-২০২৪

এই শহরে মিলেছে
আমার অসমাপ্ত কাব্য সাধনার পূর্নতা,
দুরন্তপনায় আর অস্তিরতায় ডুবে থাকা
অশান্ত আর আশাহত মোরে করেছে পরিপক্ব, বানিয়েছে মায়াময় আর রহস্যময় এই যাদুর শহরের নটরাজ।

হাজার রাতের নির্ঘুম আমি দিয়েছি
এক মহাকালের ঘুম তোমার কোলে শুয়ে,
জীবন সুন্দর,অপার সম্ভাবময় তা গোচরীভূত হয়েছে তোমার কাছে গিয়ে।
কি নেই বল তোমার বুকে
পাহাড় সাগর - মহাসাগর,
তোমার জন্য উন্মাদ আমি বাজিগর।
সূর্যাস্তে সমুদ্রের নোনাবালিতে
আমার পথ চলতে
আমার ভাবুক মন কে জাগিয়ে তুলতে
তোমার অপরূপ লাবণ্যময়ী মহিমা পারিব কি
আমি ভুলিতে?

চাঁদ যখন রাতের আধারে চেয়ে যায়
নানান আলোয় আলোকিত হয় এই যাদুর শহর!
আমি তোমার সেই রুপের প্রেমে মজেছি,
আমি তোমার সেই রুপের ভাললাগায় মরেছি, আমার সেই দিওয়ানা মন তোমার সাথে মিলেছে, এই যাদুর শহরে।

আমি স্বার্থক
আমাকে ফিরে পেয়ে
তোমার কাছে এসে,
আমি পরিপূর্ণ আমার মনোকামনা-মনোবাসনা পুরন করে আজ বেলাশেষে।


তাং : ১৯/০৯/২০১৬
স্থান :কক্সবাজার থেকে চট্টগ্রাম যাওয়ার পথে বাসে বসে জানালার দিকে তাকিয়ে প্রিয় শহর কে মনে করে আমার কাব্যিক প্রয়াস মাত্র।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MOTALEB
২২-০৯-২০১৬ ২৩:৩৪ মিঃ

অসাধারণ শব্দশৈলি দিয়ে কবিতাটি সাজিছো ।