অনুক্ত ব্যাখ্যা
- ফাহিম মাহমুদ আদি ১৭-০৫-২০২৪

তুমি এমন এক বিবিশিখা,
যার অন্তর, পাঁজর, শিরা-উপশিরা,
এবং কথার মধুরতা, ভালো লাগার প্রকারতা,
কেবলি যেন স্রুতসিনীর জলধারা,
যা তোমার নামের মোঠের উপর উল্টা।

বিবিশিখার ভয়ানকতা,
ঝলসানোর প্রবনতা,
কয়লায় পরিনিত করার ক্ষমতা,
সব, সব বিজেতা।

অথচ তুমি বিজয়ী বেশে-ই আছো,
কিন্তু অগোছালো,
শরীরে বেঁধে নাও নীলা বক্ষ বন্ধনী,
পেঁছিয়ে নাও নীলা শাড়ী,
অতঃপর দেখাও নীলা চুলের ক্ষমতা,
যাকে আমরা বলি বিবিবিহীন বিবিশিখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।