অণুকাব্য এক ঝাঁক ১৮
- সাইদুর রহমান ২১-০৫-২০২৪

এক
কাগজে যা লিখে গেলাম
হয়ত এ প্রলাপ;
হৃদয়ে যা এঁকে গেলাম
করবে তা সংলাপ।

দুই
লুকিয়ে মুখখানি হলে আড়াল
দিলে যে আমায় ফাঁকি;
করলে তৈরী পাথরের দেয়াল
তোমাকে তবুও দেখি।

তিন
ভাবছো বড় হতে হতে
ঐ সে আকাশ ছোঁবে;
আমরা ছোট হতে হতে
রবো না আর নভে।

চার
চোখের পানিতে নাকি হয়
এক সে সাগর;
বারে বারে জীবনে পরাজয়
করে যে ডাগর।

পাঁচ
দীর্ঘশ্বাসও এক প্রকার শ্বাস
জীবন পুড়ায় আগুনে;
উপহাস আর ভাগ্য পরিহাস
জাগায় যন্ত্রণা মননে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।