উইপোকা
- রাসেল রুশো - গোপন প্রেম ২৯-০৩-২০২৪

উইপোকায় খেয়েছে বইয়ের বান্ডিল কবিতার খাতা,
তাহার কথামালা অপ্রকাশিত আরও কত বেদনা!
প্রিয়তমা,তুমি কি তবে উইপোকা?
শেষ স্মৃতিটুকু ও কেড়ে নিয়েছ!
আমি তো পালিয়ে বাঁচতে চেয়েছিলাম ;
তুমি কিনা সর্বস্বান্ত করলে!
আচ্ছা,তুমি কি সব জানলে;
নাকি ক্রোধ,ঘৃ্নার রোষানলে পুড়লে?
সবি-যা তোমাকে লিখেছিলাম অপেক্ষার সেই দিনে!
আমি তো সেই কথামালার কথক,
আমাকে খেয়ে যাও রাক্ষসী-উইপোকা।
তবু তো শান্তি পাব তোমার স্পর্শে!
হয়ত রক্তের মাতালতায় তুমি-প্রলাপ বকবে,
তবু আমি তোমাকেই ভালবাসি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।