চেতনায় দূর্গন্ধ
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

অবাধ্য; বুনো শুয়োর
হাতে তোর কি না ছিলো?
স্বপ্ন ছিলো ; চেতনায় বঙ্গবন্ধু ছিলো
শহীদ সরোয়ার্দীর পূর্ব বাংলা আর
ভাষানীর বিপ্লব
আর কি চায়, বল......
খেঁকো ; কত খাবি -মায়ের আঁচল খেলি
বোনের রক্ত খেলি ; এই বুনো
খাদিজার কথা বলছি
রক্তে হুলি খেলেছিস যে বাংলার
ছয় দফা, '৬৯ এর গনঅভ্যূথান
ছাত্রনেতা তোফায়েলের হাতে ও
তো ছিল স্বাধীনতার আলোক বাতি
মিছে সব-গোড়ের কোণে নিরবে
কাঁদছে মহাপুরুষের
সমস্ত চেতনা.....
এই খেঁক শিয়ালের দল
তোদের হাতে বাংলার জাতীয়তা
বোনের ইজ্জত (??)...!!
যখন সমস্ত খাদিজারা দৌড়াচ্ছে
"বাঁচাও বাঁচাও " বলে
ভেবেছিস বেঁচে যাবি
ইতিহাস বার বার আসে
শেরে বাংলা - মুজিব বারংবার আসে
কোন লীগে নয় ; মহাকালে....................

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।