না দেখা বান্ধনের রশি
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

না দেখা বান্ধনের রশি কাইটা তুইলা দিলাম পাল
কত নদীর জলে ঘুরলাম তোমারে নিয়া কতকাল
তোমারে নিয়া নাও আমার পঙ্খীরাজ নাও
এইবার এই রঙ্গিলা সাঁঝে দিলাম বিদায়, যাও
উজান ভাটির পুর্ণিমা অমাবস্যার
কঠিন জটিল হিসাব লাগবোনা আর
আমি থাইকা যামু একলা নিরালা নদীর এই পার
মনে চাইলেও দেখা হয়ত হইবনা কোনদিন আবার
পুরান পুঁথির পাঠ ভুইলা, যাও যেইখানে মনে চায়
পাল্কীর বেহারারা ক্লান্ত হয়া গেছে আমার অপেক্ষায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।