পরবাসে
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

টেবিলের উপর কেক পাউরুটি থেকে থেকে টোস্ট হয়
কিছু হয় পিপড়ের ভোগ
করছিনা কোন অভিযোগ
হয়ত কোষের ভেতর লুকোনো অপ্রকাশিত কোন ধারা
খুব সহজেই সময়ের সাথে মিশতে না পারা।
সেজেগুজে মসজিদের এক কোনে
ঈদের নামাজ সেরে
জটিল সব সমস্যার সহজ সমাধান চেয়ে
স্রষ্টার কাছে অনুচ্চারিত হাজারো আবেদন
উপস্থাপন করি
প্রার্থনা শেষ হলে
জুতো জোড়া তুলে
আশে পাশে চেয়ে দেখি
কাঁধে কাঁধ মেলাবার মত পরিচিত কেউ নেই।
পৃথিবীর উচ্চতম ভবনের নীচে
দাঁড়িয়ে জেনেছি এ পরবাসের ঈদ নয়
আনন্দরা আজ দূর পরবাসে গেছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।