চলন্ত সিঁড়িতে
- ঋয়াজ মজুমদার - হিমঘরে ঘুম ১৭-০৫-২০২৪

বিপনি বিতানের চলন্ত সিঁড়িতে দাঁড়িয়ে আছি
পৌছে যাব অনায়াসে লক্ষ্যের খুব কাছাকাছি।
কিন্তু কেন যেন খুব ছুটেও রয়ে গেছি স্থির
সিঁড়ি কি থেমে গেল, নাকি চলছে খুব ধীর?
অথচ পাশের সিড়ি ধরে সবাই উঠে গেছে
কাংখিত ভুবনের সোনালী দরজার কাছে।
বলে গেল এক শুভাকাংখি বহূক্ষন পরে
ঊঠবার চেষ্টা করছ তুমি নামার সিঁড়ি ধরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।