মমতাময়ী
- মোঃ নাইম আহম্মেদ ১৪-০৫-২০২৪

মমতাময়ী, জননী আমার
বিশ্ব শ্রেষ্ঠ মা
হয়নাতো তার তুলনা কভু
সুধুই উপমা ।

চক্ষু খুলেই দেখেছি আমি
মায়ের বদন মুখ
মায়ার প্র্রেমে পরেছি তখন
বেধেছি চীর যুগ ।
পায়ের উপর দারিয়েছি আমি
হেটেছি মায়ের সাথে
জীবণ পথেও হাটবো আমি
মায়ের দেখানো পথে ।
মাতাই আমার মমতাময়ী
মায়ার নেইতো শেষ
থাকলে আমি মায়ের কোলে
পাই স্বর্গের দেশ ।

মাতাই আমার জন্মধাত্রী
খোদার পরেই মান
তাইতো আমি জনম ঋৃণী
মাতাই আমার প্রাণ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।